শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

শিরোনাম :

হোয়াইটওয়াশ করে ভারতকে মাটিতে নামালো নিউজিল্যান্ড

worksfare LTD
  • Update Time : ১২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৫ Time View

টি২০-র প্রতিশোধ নিয়ে ভারতকে হোয়াইটওয়াশ করল কিউইরা। ভারতের ২৯৭ রানের চ্যালেঞ্জ নিউজিল্যান্ড পেরিয়ে গেল ১৭ বল বাকি থাকতেই। হাতে পাঁচ উইকেট নিয়ে।প্রায় ৩০০ রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে নায়ক দুই ওপেনার- মার্টিন গুপ্টিল (৬৬) ও হেনরি নিকোলস (৮০)। ওপেনিং পার্টনারশিপে ১০৬ উঠে যাওয়ার পরে বাকি কাজ সম্পন্ন করেন কেন উইলিয়ামসন (২২), কলিন গ্র্য়ান্ডহোম (৫৮) এবং টম ল্যাথামরা (৩২)।

ওপেনিং জুটিতে গুপ্টিল-নিকোলস শতরান করে দেয়ার পর বাকিদের কাজ আরো সহজ হয়ে গিয়েছিল।

তার আগে ভারতের হয়ে ব্যাটিং করতে নেমে দারুণ শতরান করে দলকে টেনেছিলেন লোকেশ রাহুল। ১১৩ বলে ১১২ রান করে ভারতের ত্রাতার ভূমিকায় দেখা গিয়েছিল লোকেশ রাহুলকে। প্রথমে ব্যাট করতে নেমে ভারত স্কোরবোর্ডে ৬২ তোলার ফাঁকেই তিন ব্যাটসম্যানকে হারিয়েছিল। বিরাট কোহলি, মায়ঙ্ক আগারওয়াল রান না পেলেও রানের দেখা পেয়েছিলেন পৃথ্বী। একদিনের ক্রিকেটে প্রথম হাফ সেঞ্চুরি র দিকেও এগোচ্ছিলেন তিনি। তবে ব্যক্তিগত ৪০ রানের মাথায় ফিরতে হয়েছিল তাকে।

তিন উইকেট হারিয়ে ভারত যখন রীতিমতো বেকায়দায় সেই সময়েই দলের হাল ধরেছিলেন শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। দুজনে চতুর্থ উইকেটে ১০০ রানের পার্টনারশিপও গড়েন।

ভারতের এই জুটিতে ভাঙ্গন ধরান জিমি নিশাম। ৬৩ বলে ৬২ রানে ক্রিজে ব্যাটিং করা আইয়ারকে ফিরিয়ে জোর ধাক্কা দেন তিনি।

এরপর মনীশ পাণ্ডের সঙ্গে কার্যকরী জুটি গড়ে তোলেন লোকেশ। দুজনে ভারতকে ২৬৯ অবধি পৌঁছে দিয়ে তিন শ’ রানের স্বপ্ন দেখাচ্ছিলেন। সেই সময়েই ৪৭তম ওভারে দুজনকে পরপর দুবলে ফিরিয়ে দেন হামিশ বেনেট। মনীশ পাণ্ডে ফেরেন ব্যক্তিগত ৪২ রানে।

এরপর ভারত তিন শ’র গণ্ডি পেরোতে পারেনি। কিউইরা এই রান তাড়া করেই অনায়াসে জয় ছিনিয়ে নিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


More News Of This Category