বৃহস্পতিবার, ০২ Jul ২০২০ | বিকাল ৩:৫২

প্রায় ২ কোটি টাকার স্বর্ণ সহ বিমানের পরিচ্ছন্নতাকর্মী আটক

worksfare LTD
  • Update Time : বৃহস্পতিবার ১৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১০৯ Time View

আজ বৃহস্পতিবার সকালে ৩ কেজি ৭১২ গ্রাম ওজনের স্বর্ণের বারসহ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক বিমানকর্মীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।তার জুতার তলায় লুক্কায়িত অবস্থায় ৩২টি স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।

আটক বিমানকর্মীর নাম- জনাথন মুক্তি বারিকদার (৩৫)। তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচ্ছন্নতাকর্মী।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ ৭টা ৫৫ মিনিটে দুবাই থেকে ঢাকায় আসে এমিরেটসের ফ্লাইট ইকে ৫৮২। এই বিমানে পরিচ্ছন্নতার কাজ করে জনাথন মুক্তি বারিকদার। বিমানবন্দরের ৭ নং বোর্ড-ইন ব্রিজে এয়ারক্রাফট থেকে যাত্রী নামানোর জন্যে ডকিং করার পর এই পরিচ্ছন্নতাকর্মী ফ্লাইটে আরোহণ করেন। পরিচ্ছন্নতার কাজ শেষ হলে তিনি নেমে আসেন।

এ সময় এয়ারক্রাফট নিরাপত্তায় থাকা আর্মড পুলিশের সদস্যরা জনাথনকে তল্লাশি করতে চাইলে তিনি বাকবিতণ্ডায় লিপ্ত হন। পরবর্তী সময়ে তাকে বিমানবন্দর আর্মড পুলিশের ‌অফিসে এনে তল্লাশি করলে তার দুই জুতার শুকতলায় প্রতিটাতে ১৬ পিস করে ৩২ পিস স্বর্ণবার পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে জনাথন জানায়, মামুন নামে তার আরেক সহকর্মী তাকে ফ্লাইটের মধ্যেই এই স্বর্ণবার হস্তান্তর করে। পরবর্তী সময়ে তিনি ফ্লাইটের টয়লেটে গিয়ে তার পরিহিত জুতোর শুকতলাতে সুকৌশলে তা লুকিয়ে রাখেন। এই স্বর্ণবার তার ডিউটি ইনচার্জ আতিককে হস্তান্তর করার কথা ছিল এবং বিনিময়ে ২০ হাজার টাকা পেতেন বলে জিজ্ঞাসাবাদে জানান।

আটক স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৮৫ লাখ টাকা বলে জানা গেছে। জনাথন খুলনার খালিশপুর থানার বড় বয়রা গ্রামের সুমঙ্গল বারিকদারের ছেলে। তিনি ২০১৪ সাল থেকে বিমানের পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করে আসছিলেন বলে জানান বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


More News Of This Category