বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০২:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :

ট্রাম্পের ভারত সফরের আগে আহমেদাবাদে পানের দোকান বন্ধ করে দেয়া হলো

worksfare LTD
  • Update Time : ১৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫২ Time View

মার্কিন প্রেসিডেন্টের সফরের আগে ভারতের আহমেদাবাদে বন্ধ করে দেয়া হলো পানের দোকান। অথচ মার্কিন প্রেসিডেন্ট শহরটিতে যাবেন ২৪ ফেব্রুয়ারি। থাকবেন মাত্র কয়েকঘণ্টা! 

এর আগে, মার্কিন প্রেসিডেন্টের সফর উপলক্ষে দেয়াল তুলে আড়াল করা হয়েছে বস্তিও।আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে দু’দিনের ভারত সফর করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভারতের গুজরাট রাজ্যের সবচেয়ে বড় শহর আহমেদাবাদে যাবেন তিনি। সেখানে পান ও পানমসলা চিবিয়ে রাস্তায়-দেয়ালে লালচে থুতু মার্কিন প্রেসিডেন্টের নজরে যাতে না পড়ে সেজন্য তৎপর আহমেদাবাদ প্রশাসন। সে কারণেই বন্ধ করা হলো আহমেদাবাদ বিমানবন্দরের নিকটবর্তী তিনটি পানের দোকান। পুলিশ এসে নোটিশ ঝুলিয়ে সিলগালা করে গেছে দোকানগুলো। এরপরও দোকান খোলার চেষ্টা করা হলে দোকান মালিকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।মাত্র ৩ ঘণ্টা আহমেদাবাদে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। এজন্য তার যাত্রা পথের দু’পাশকে যতটা সম্ভব ঝকঝকে করে তোলা হচ্ছে।

এর আগে মার্কিন প্রেসিডেন্টের সফরের আগে আহমেদাবাদের ‘বস্তি’ ঢাকতে তৎপর হয়ে পড়ে রাজ্যের বিজেপি সরকার। যে কারণে শহরের একটি বস্তি ঘিরে উঁচু দেয়াল তোলা হয়। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প যেন বস্তি দেখতে না পান তাই এ পদক্ষেপ।

২০১৭ সালে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার সফরের আগে রাতারাতি হায়দরাবাদ শহরের রাস্তাঘাট থেকে ভিক্ষুকদের সরিয়ে দিয়েছিল তেলেঙ্গানা সরকার। এ নিয়ে তখন বিতর্কের সৃষ্টি হয়েছিল। বিশেষ করে মানবাধিকারকর্মীরা বিষয়টির প্রতিবাদ জানিয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


More News Of This Category