বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১২:৫৩ পূর্বাহ্ন

শিরোনাম :

নরসিংদীসহ ৬১ জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পন্ন

J I
  • Update Time : ১৯ মার্চ, ২০২০
  • ৫৬ Time View

নিজস্ব প্রতিবেদক: আইনি জটিলতা কাটিয়ে দেশের ৬১ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আইন শাখা। বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন বলেন, আদালতের স্থগিতাদেশ বাতিল করতে উচ্চ আদালতে আপিল করা হয়। এতে করে পর্যায়ক্রমে দেশের সকল জেলার নিয়োগের স্থাগিতাদেশ আদালত থেকে বাতিল করা হলে সকল জেলায় শিক্ষক নিয়োগ ও পদায়ন দেয়া হয়েছে।

তিনি বলেন, সর্বশেষ গাইবান্ধা, মানিকগঞ্জ, পিরোজপুর, পঞ্চগড় ও নরসিংদী জেলায় নিয়োগ কার্যক্রম স্থগিত ছিল। গত ১২ মার্চে সুপ্রিম কোর্টের আপিল ডিভিশনে স্থগিতাদেশ বাতিল হওয়ায় সর্বশেষ এই ৫ জেলায় শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে।

জানা গেছে, সুপ্রিম কোর্টের আপিল ডিভিশনে স্থগিতাদেশ বাতিল করায় গত ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ৩২ জেলায় সহকারি শিক্ষক যোগদান, পদায়ন ও প্রশিক্ষণ কার্যক্রম শেষ করা হয়। আদালতের স্থগিতাদেশ থাকায় বাকি ২৯ জেলায় শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিত থাকে। এরপর ১ মার্চে ৫টি জেলায়, ৫ মার্চ ১০টি জেলা, ৮ মার্চ ঢাকাসহ ৫টি জেলা, ৯ মার্চ ৫টি জেলা এবং ১২ মার্চ চারটি জেলার স্থগিতাদেশ বাতিল করা হয়। এরপর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে নির্দেশনা জারি করে এসব জেলায় নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

তবে ২৬ ডিসেম্বরের পরে যেসকল শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে তাদের যোগদান পদায়ন শেষ করা হলেও দেশে করোনাভাইরাসের বিস্তারের আশঙ্কা থাকায় তাদের প্রশিক্ষণ কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবির হলে এ শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


More News Of This Category