শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | সকাল ৮:২৬

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আজ বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

worksfare LTD
  • Update Time : শনিবার ১৫ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৭২ Time View

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আজ বিকাল ৪টা ৫৫ মিনিটে ২০১৮ সালের পর ব্যবধানে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে।এবার একটি টেস্টের সঙ্গে তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ খেলবে আফ্রিকান প্রতিনিধিরা। সফর শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে। সিরিজ শুরু ২২-২৬ ফেব্রুয়ারি মিরপুরে টেস্ট ম্যাচ দিয়ে। এরপর মার্চে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে সিলেটে ও দুই ম্যাচের টি-২০ সিরিজ মিরপুরে। সিরিজ শেষে ১২ মার্চ ঢাকা ছাড়বেন শন উইলিয়ামস, ব্রেন্ডন টেইলররা।

পাকিস্তানের বিপক্ষে মুমিনুল বাহিনী টেস্ট সিরিজ খেলছে দুই ধাপে। কিছুদিন আগে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলে এসেছে। দ্বিতীয় ধাপে দ্বিতীয় টেস্ট খেলতে টাইগাররা করাচি যাবে এপ্রিলে। এই ফাঁকে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজটি খেলবে টাইগাররা। টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সাফল্যের পরিমাণ বেশি। যদিও টেস্ট ম্যাচে জয়ের পাল্লা আফ্রিকান প্রতিনিধিদের দিকেই হেলে আছে। ১৬ টেস্টের ৭টি জিতেছে জিম্বাবুয়ে, ৬টি বাংলাদেশ এবং বাকি ৩টি ড্র। ৭২ ওয়ানডেতে টাইগারদের জয় ৪৪, হার ২৮। টি-২০-তে ১১ ম্যাচে ৭ জয়ের বিপরীতে হার ৪টি।

২০১৮ সালের অক্টোবরে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে হেরেছিল টাইগাররা। সিলেট স্টেডিয়ামের অভিষেক ম্যাচটিতে মাহমুুদুল্লাহ বাহিনী হেরেছিল ১৫১ রানের পর্বতসমান ব্যবধানে। মিরপুরে প্রতিশোধ নেয় টাইগাররা। মুশফিকুর রহিম খেলেন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২১৭ রানের ব্যক্তিগত ইনিংস। ওই টেস্টের পর টানা ৮ ম্যাচ হেরেছে বাংলাদেশ। টানা ৮ টেস্টে টাইগাররা হেরেছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের কাছে। টানা এ হারের ধাক্কা থেকে বের হতেই মিরপুরে আয়োজন করছে টেস্ট ম্যাচটি। এখনো সিরিজের জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

 

Please Share This Post in Your Social Media


More News Of This Category