বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | দুপুর ২:৩৬

করোনায় বাড়ছে কর্মহীন মানুষের সংখ্যা : মোস্তফা

প্রকাশক
  • Update Time : সোমবার ২২ জুন, ২০২০
  • ১০১ Time View

দেশে করোনার প্রকোপ শুরুর পর থেকেই নিম্ন-আয়ের বহু মানুষ হয়ে বেকার হয়ে পড়েছেন। ক্রমে ক্রমে নানা সমস্যার সম্মুক্ষিন হচ্ছে নিম্ন-মধ্যবিত্তদেরও অনেকেই বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, এই করোনার মাঝেই প্রতিনিয়তই বাড়ছে কর্মহীন মানুষের সংখ্যা। অন্যদিকে করোনা মহামারির এই ভয়াহবহ অবস্থার মধ্যে সরকারের স্ববিরোধী সিদ্ধান্ত, কখনো সিদ্ধান্তহীনতার কারনে সমাজে নানা ধরনের জটিলতা সৃষ্টি হচ্ছে। ফলে জনমনে পুঞ্জিভূত হচ্ছে ক্ষোভ। যে ক্ষোভের বিষ্ফোরন ঘটলে সরকারকে চরম মুল্য দিতে হতে পারে।

সোমবার (২২ জুন) বাংলাদেশ ন্যাপ’র উপদেষ্টা কাউন্সিলের সদস্য নাজহাত গানি শবনমের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এএমঅনলাইন টিভি’র সৌজণ্যে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মরহুমা নাজহাত গাণি শবনম আমাদের অবিভাবক হিসাবে জাতীয় সংকট ও জাতীয় রাজনীতিতে করণীয় নির্ধারনে যথাযথ ভূমিকা পালন করেছিলেন। তিনি মজলুম জননেতা মওলানা ভাসানী ও মশিউর রহমান যাদু মিয়ার রাজনৈতিক কর্মকান্ড খুবই কাছ থেকে উপলব্ধি করেছেন। তিনি শোষণমুক্ত যে বাংলাদেশের স্বপ্ন দেখতেন তা আজও বাস্তবায়ন হয়নি।

ন্যাপ মহাসচিব আরো বলেন, জনমনে পুঞ্জিভূত ক্ষোভ প্রমশনে সরকারকে দ্রæত কার্যকরি পদক্ষেপ গ্রহন করতে হবে। মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত মানুষের খাবারের নিশ্চয়তা নিশ্চিত করতে হবে। ক্ষুদ্র ঋণ প্রকল্পের নব্য ইস্টইন্ডিয়ার মতো এনজিওদের কিস্তি উঠানো বন্ধ করতে সরকারকে কঠোর হতে হবে। বকেয়া বিদ্যুৎ-গ্যাস-পানির বিল প্রদানের বাড়িওয়ালাদের বাধ্য না করে আরও পর্যাপ্ত সময় দিতে হবে। অন্যথায় সমাজে নানা ধরনের দুর্ঘটনা ঘটতে পারে, জনঅন্তোষ বিষ্ফোরিত হতে পারে। যার ফলাফর কারোর জন্যই শুভ হবে না।

ভার্চুয়েল সভায় আরো আলোচনায় অংশ গ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, নীলফামারী জেলা যুগ্ম আহ্বায়ক এম ওয়াহিদুর রহমান, ডিমলা উপজেলা নেতা মো. মোফাক্কারুল ইসলাম পেলব, ডোমার উপজেলা নেতা জগবন্ধু রায় প্রমুখ।

অনুষ্ঠানে মরহুমা নাজহাত গানি শবনমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media


More News Of This Category