শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | সকাল ৮:৪৪

করোনায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মারা গেছেন

J I
  • Update Time : সোমবার ২৯ জুন, ২০২০
  • ৯০ Time View

করোনায় আক্রান্ত হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবদুল্লাহ আল মহসিন চৌধুরী করোনায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের মৃত্যু। সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।  আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) ও সচিবের ভাই প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কামাল নাসের চৌধুরী তার মৃত্যুর সংবাদ জানিয়েছেন।

জানা গেছে, মে মাসের প্রথম সপ্তাহ থেকেই অসুস্থ ছিলেন আবদুল্লাহ আল মহসিন। বাসায় চিকিৎসা নিচ্ছিলেন তিনি। পরে তাকে সিএমএইচ-এ নেওয়া হয়। সেখানে তার করোনা শনাক্ত হয়। দুই সপ্তাহ ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থাকা অবস্থায় সোমবার সকালে তিনি মারা যান।

এ বছরের ১২ জানুয়ারি  প্রতিরক্ষা মন্ত্রণালয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে যোগদান করেন আবদুল্লাহ আল মহসীন। এর আগে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে সচিব ছিলেন। ১৯৮৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিবেবে তিনি সরকারি চাকরিতে যোগদান করেন।

এদিকে, প্রতিরক্ষা বিভাগের সিনিয়র সচিবের মৃত্যুতে গভীর শোক এ দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন। তারা মরহুমের আত্মার মাগফিরাত এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় পরিবেশমন্ত্রী বলেন, তার মৃত্যুতে দেশ একজন দক্ষ, সৎ ও দেশপ্রেমিক কর্মকর্তাকে হারালো। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে কর্মরত থাকাকালীন তিনি দেশের পরিবেশ সংরক্ষণ, বন ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা এবং জলবায়ু পরিবর্তন জনিত ঝুঁকি মোকাবিলায় প্রশংসনীয় ভূমিকা পালন করেছেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এক শোকবার্তায় জানান, সাবেক পরিবেশ সচিবের মতো ভদ্র, অমায়িক ও মিতভাষী ব্যক্তিত্ব সমাজে বিরল। প্রত্যেক সময়ে তিনি তার অভিজ্ঞতার আলোকে সুপরামর্শ প্রদান করেছেন।

এসময় তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও এর অধীনস্হ সব সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।  

Please Share This Post in Your Social Media


More News Of This Category