শনিবার, ০৪ Jul ২০২০ | বিকাল ৫:৪২

ভৈরবে প্রায় ৪০ লক্ষ টাকার কারেন্ট জাল জব্দ

প্রকাশক
  • Update Time : মঙ্গলবার ৩০ জুন, ২০২০
  • ৩২ Time View

এম আর ওয়াসিম, ভৈরব(কিশোরগঞ্জ) প্রতিনিধি : ভৈরবে প্রায় ৪০ লক্ষ টাকা মূল্যের সরকার নিষিদ্ধ অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জাল বিক্রির সাথে জড়িত কর্মচারী মো. দিপু মিয়া ও মোরশেদ আলী নামে দুইজনকে আটক করা হয়।

গত ২৯ জুন সোমবার ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যজিস্ট্রেট হিমাদ্রী খীসা ভৈরব শহরের চক বাজারে অভিযান চালিয়ে ২ হাজার ৫শ কেজি নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে এবং জাল বিক্রির সাথে জড়িত থাকার  দুইজনকে আটক করেন। ভ্রাম্যমাণ আদালত অভিযানের সময় সহযোগী হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতা মো. লতিফুর রহমান।

 জানা যায় দীর্ঘ দিন যাবত ভৈরবে একটি অসাধু জাল ব্যবসায়ী চক্র সরকার নিষিদ্ধ অবৈধ কারেন্ট বিক্রি করে আসছে। এরই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযানে শিমুলকান্দি ইউনিয়নের তুলাকান্দি গ্রামের আক্কেল আলীর ছেলে এরশাদ মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান “এরশাদ স্টোর” একই এলাকার সায়মন মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান “”সায়মন ষ্টোর” এ অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। এসময় এরশাদ ষ্টোর থেকে কর্মচারী  দিপু মিয়াকে এবং  সায়মন ষ্টোর থেকে মোরশেদ মিয়াকে আটক করা হয়। অভিযান শেষে আটককৃত দিপু মিয়াকে ৫ হাজার ও মোরশেদ মিয়াকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সরকার নিষিদ্ধ প্রায় ৪০ লাখ টাকার ২ হাজার ৫ শ কেজি কারেন্ট জাল জব্দ করেছি। এছাড়া অবৈধ এই কারেন্ট জাল বিক্রির সাথে জড়িত থাকায় দুইজনকে আটক করা হয়েছে। তাদেরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া জব্দকৃত এসব কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


More News Of This Category