শনিবার, ০৪ Jul ২০২০ | সন্ধ্যা ৬:৩১

লঞ্চডুবিতে দোষীদের শাস্তি, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দাবি ন্যাপের

প্রকাশক
  • Update Time : মঙ্গলবার ৩০ জুন, ২০২০
  • ২৭ Time View


রাজধানীর শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

গত সোমবার (২৯ জুন) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় নেতৃদ্বয় দুর্ঘটনায় মৃতদের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তারা লঞ্চডুবির ঘটনায় নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদান ও আহতদের সুচিকিৎসা প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান এবং দুর্ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান। এর আগে সকাল ১০টায় এ লঞ্চডুবির ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৫০ যাত্রী নিয়ে ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। পরে নিখোঁজদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে। স্থানীয়রা আরও জানান, মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


More News Of This Category