মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ | রাত ৩:২১

মৎস্যজীবী সমিতির মাঝে কৃষি উপকরণ বিতরণ

প্রকাশক
  • Update Time : বৃহস্পতিবার ২ জুলাই, ২০২০
  • ৪২ Time View

এস এম সাখাওয়াত জামিল, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : “নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” প্রতিপাদ্যে মাছ সংগ্রহ, পরিবহন ও বাজারজাতকরণে সহায়তার অংশ হিসেবে প্রান্তিক মৎস্যজীবীদের মাঝে সরকারি অনুদানে ক্রয়কৃত বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে রাজশাহী জেলার গোদাগাড়ি উপজেলায়। এ উপলক্ষ্যে গত বুধবার বেলা ১১ টায় গোদাগাড়ি উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, গোদাগাড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শামশুল করিম।

বক্তারা বিতরণকৃত উপকরণে মৎস্য চাষীদের অধিকতর মুনাফা অর্জণের গুরুত্ব দিয়ে বলেন, এইসব উপকরণ দিয়ে মাছ পরিবহন করলে স্থানীয় কমন ইন্টারেস্ট গ্রুপ বা সিআইজি ও নন-সিআইজি চাষীদের উৎপাদিত মাছ বাজারজাতকরণে বা বাজারে প্রবেশাধীকার বৃদ্ধি পাবে। এছাড়াও প্রকল্পের বহির্ভূত নন-সিআইজি চাষীরা তাদের মাছ পরিবহনের অর্থ সিআইজি একাউন্টে সঞ্চয় হিসেবে জমা রাখলে চাষীদের মাছ উৎপাদন ব্যয় কম হবে বরে জানানো হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে রাজশাহী জেলার গোদাগাড়ি উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে মৎস্য অধিদপ্তরের ২০১৯-২০ অর্থবছরের ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম (এনএটিপি)-২ ও এগ্রিকালচার ইনোভেশন ফান্ড (এআইএফ) এর আওতায় উপজেলার ৫টি মৎস্যজীবী সমবায় সমিতির মাঝে ১টি ইজিবাইক, ২টি এরেটর, ১টি পিকআপ ভ্যান ও ২টি নসিমন গাড়ী প্রদাণ করা হয়।
উপকরণ পাওয়া সমিতিগুলো হলো- দেওপাড়া ইউনিয়নের সরকারপাড়া সিআইজি মৎস্য সমবায় সমিতি লিমিটেড, মোহনপুর ইউনিয়নের দ্বিগ্রাম সিআইজি মৎস্য সমবায় সমিতি লিমিটেড ও দ্বিগ্রাম নিচপাড়া সিআইজি মৎস্য সমবায় সমিতি লিমিটেড, গোদাগাড়ি ইউনিয়নের আই-হাই সিআইজি মৎস্য সমবায় সমিতি লিমিটেড ও সিলভার সিআইজি মৎস্য সমবায় সমিতি লিমিটেড।

এ সময় উপকরণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা খন্দকার মাহ্ফুজুল হক, মৎস্য সম্প্রসারণ অফিসার মোসা. মাশরুফা তাসনিম, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাইমুল হক এবং উপকরণ পাওয়া প্রত্যেকটি সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, অনুষ্ঠানে ৭ লক্ষ ৮৩ হাজার ৫ শত টাকা মূল্যের উপকরণ বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media


More News Of This Category