বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৫:৪৪ অপরাহ্ন

শিরোনাম :
পদ্মার বুকে জেগে উঠছে বালুচর মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী বঙ্গবীর কাদের সিদ্দিকীর জন্মদিনে ন্যাপ মহাসচিবের শুভেচ্ছা রাবির ভর্তি পরীক্ষায় সেকেন্ড টাইমারদের সুযোগ দেয়ার চিন্তা, পরীক্ষা অফলাইনে আগের নিয়মেই মহানবীকে (সা:) অবমাননায় বিশ্ব মুসলিমকে ক্ষুদ্ধ করেছে ফ্রান্স : ন্যাপ  ধর্মীয় অনুভূতিতে আঘাত, জবি শিক্ষার্থী তিথি সরকারকে সাময়িক বহিষ্কার বাংলার বাঘ শেরে বাংলা এ কে ফজলুল হক একটি অবিস্মরণীয় নাম সুদকারবারীর মিথ্যা মামলায় কোলের শিশু আদালতে রাজনীতিকে পরিশীলিত, পরিমার্জিত ও সৃজনশীল করা দরকার : শ. ম রেজাউল করিম পদ্মাসেতুর নাম ‘শেরে বাংলা’র নামে নামকরন করুন : সরকারের প্রতি মোস্তফা সাংসদ হাজী সেলিমের ছেলে এরফান সেলিম গ্রেফতার

দোহারের নারিশায় পানিবন্দী অর্ধশত পরিবার

প্রকাশক
  • Update Time : সোমবার ৬ জুলাই, ২০২০
  • ১৪৩ Time View

ইমরান খান রাজ, দোহার প্রতিনিধি : ঢাকার দোহার উপজেলার পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে রোজ। নদীর পানি অতিরিক্ত বৃদ্ধি পাওয়াতে ইতোমধ্যে উপজেলার নদীতীরবর্তী কয়েকশো বাড়িঘরে পানি ঢুকে গেছে, পানিবন্দী হয়েছে বহু পরিবার।

উপজেলার নারিশা ইউনিয়ন পদ্মা তীরবর্তী এলাকা হওয়ায় নদীর পানি বাড়ার সাথেসাথে পানিবন্দী হয়েছে প্রায় অর্ধশত পরিবার। এমতাবস্থায় তাদের দৈনন্দিন চলাফেরা ও দৈনন্দিন নানান কাজে সমস্যা দেখা দিয়েছে।

নারিশা বাসিন্দা গিয়াসউদ্দিন বাবুর্চি জানায়, প্রতিবছর বর্ষার সময় নদীতে পানি বাড়ার সাথেসাথে আমার বাড়িতে পানি উঠে যায়। এইবারও তাই হয়েছে। একেতো করোনাভাইরাসের আতঙ্ক তারমধ্যে বন্যা। করোনাভাইরাসের ফলে রান্নাবান্নার কাজ কমে যাওয়ায় নদীর পাড়েই ছোট্ট একটা চায়ের দোকান দিয়েছিলাম। সেই দোকানের আয় দিয়েই সংসার চালাতাম। কিন্তু এখন বন্যার পানি বাড়ার জন্য দোকানটাও বন্ধ করে দিতে হয়েছে। এখন পরিবার নিয়ে তিনবেলা খাওয়াটাই কষ্টকর হয়ে গেছে। এসময় তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদেরকে বন্যা কবলিত মানুষের পাশে এগিয়ে আসার আহবান জানায়৷

প্রতিবছর বর্ষার সময়ে দোহার উপজেলার পদ্মা নদীতীরবর্তী হাজারো পরিবার কষ্টে দিনযাপন করে। নদী ভাঙ্গনের ফলে ভিটেমাটি হারিয়ে নিঃস্ব হয় অনেক পরিবার। গতবছর পদ্মা ভাঙ্গন রোধে উদ্যোগ নেন ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান। দ্রুত পদ্মা বাঁধের কাজ সম্পন্ন করে নদী ভাঙ্গন রোধ করা হবে সেটাই প্রত্যাশা দোহারবাসীর।

Please Share This Post in Your Social Media


More News Of This Category