মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ | রাত ৪:১৭

নরসিংদীতে নতুন ২৫ জনসহ মোট করোনা শনাক্ত ১৪৯৫

প্রকাশক
  • Update Time : মঙ্গলবার ৭ জুলাই, ২০২০
  • ৮৯ Time View

সাব্বির হোসেন, নরসিংদী প্রতিনিধি : নরসিংদী জেলায় বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। নতুন করে এ জেলায় গত ২৪ ঘন্টায় আরও ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১ হাজার ৪৯৫ জন। এদের মধ্যে সদর উপজেলায় ৯৩০ জন, শিবপুর উপজেলায় ১৩৯ জন, পলাশ উপজেলায় ১২৭ জন, মনোহরদী উপজেলায় ৮৯ জন, বেলাব উপজেলায় ৮২ জন ও রায়পুরা উপজেলায় ১১৮ জন।

এ পর্যন্ত এ জেলায় মৃত্যু হয়েছে ৩৭ জন। এদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ২৩ জন, পলাশ উপজেলায় ২ জন, বেলাব উপজেলায় ৫ জন, রায়পুরা উপজেলায় ৪ জন, মনোহরদী উপজেলায় ২ জন ও শিবপুর উপজেলায় ১ জন।

এ জেলা থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ৪৫১ টি আর ফলাফল পাওয়া যায় ৭ হাজার ৪০৯টি। এ পর্যন্ত আইসোলেশন মুক্ত ১ হাজার ৭০ জন, হাসপাতালে আইসোলেশনে আছে ১১ জন ও হোম আইসোলেশনে আছে ২৭৭ জন। আজ মঙ্গলবার (৭জুলাই) সকালে এ তথ্য জানান, নরসিংদী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

নতুন ২৫ জন করোনা আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ ও ফলাফল : ৫ জুলাই আইপিএইচ এ পাঠানো ৭০ টি নমুনার ফলাফল পাওয়া যায়। এতে ১৩ টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ৩ জন, মনোহরদী উপজেলায় ৪ জন, বেলাব উপজেলার ১ জন ও রায়পুরা উপজেলার ৫ জন। একই ল্যাবে ৬ জুলাই পাঠানো ৭৬টি নমুনার মধ্যে ৪৬টির ফলাফল পাওয়া যায় এবং ৩০টি পেন্ডিং আছে।

এর মধ্যে ৮টি করোনা পজিটিভ রিপোর্ট আসে। সদর উপজেলার ১জন, পলাশ উপজেলার ২জন, শিবপুর উপজেলার ৩ জন, ও মনোহরদী উপজেলার ২জন। আইসিডিডি আরবিতে ৫ জুলাই পাঠানো ৯ টি নমুনার মধ্যে ৪টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে সদর উপজেলার ৩ জন ও রায়পুরা উপজেলার ১ জন।

এদিকে ২ জুলাই দুপুরে নরসিংদী সদর উপজেলার মাধবদী পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ডের রেড জোন এলাকা ২১ দিন লকডাউন থাকার পর এই দুটি ওয়ার্ডের ২৩ জন করোনা রোগীর মধ্যে ২০ জন সুস্থ হয়ে যাওয়ায় ইয়োলো জোন হিসেবে ঘোষণা করে জেলা প্রশাসন নরসিংদী।

Please Share This Post in Your Social Media


More News Of This Category