মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ | রাত ৪:২৭

বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যাঃ ইবি কর্মচারী গ্রেপ্তার

প্রকাশক
  • Update Time : বুধবার ৮ জুলাই, ২০২০
  • ২৮ Time View

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি : জমি নিয়ে বিরোধের জেরে নিহত কুষ্টিয়ার রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয়েত শিক্ষার্থী আরফাত হত্যা মামলায় গ্রেফতার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক কর্মচারী। ওই কর্মচারীর নাম ইলিয়াস জোয়ার্দার। তিনি বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের কর্মচারী ও ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া এলাকার বাসিন্দা।

হত্যা মামলার তদন্তে থাকা শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মহসিন হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘একটি হত্যা মামলায় গতকাল তিনি কোর্টে আত্মসমর্পণ করলে কোর্ট তাকে কাস্টরিতে পাঠায়। এখন তিনি ঝিনাইদহ জেলহাজতে আছেন। তদন্ত শেষ হলে মামলা কোর্টে যাবে এবং বিচার হবে।’

জানা যায়, গত ২৮ এপ্রিল জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লাঠির আঘাতে আরাফাত হোসেন (২৩) গুরুতর আহত হয়। পরে ওইদিন দিবাগত মধ্যরাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে।

গতকাল সোমবার মামলার পঞ্চম আসামী ইলিয়াস ঝিনাইদহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (প্রথম) আদালতে আত্মসমর্পণ করেন। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। মামলায় ছয়জন আসামীর মধ্যে এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ সাংবাদিকদের বলেন, ‘আমরা এখনো এ বিষয়ে কিছু জানতে পারিনি। তথ্য নিশ্চিত হলে এবং
ডকুমেন্ট পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, এর আগে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার বাড়িতে গিয়ে অপহরণ ও হত্যার হুমকি দিয়ে পালানোর সময় পুলিশের হাতে আটক হন তিনি। ঐ কর্মচারীর নামে মেহেরপুরের গাংনী থানায় একটি অপহরণ ও হত্যার হুমকির মামলা রয়েছে।

Please Share This Post in Your Social Media


More News Of This Category